শিরোনাম
তীব্র তাপদাহ থেকে মুক্তি,পরিবেশের ভারসাম্য রক্ষায় টঙ্গীতে বৃক্ষরোপণ। তৃণমূল বার্তা। Even now people’s hope lies with Nepali Congress: Leader NP Saud বাংলা কবিতাঙ্গন সাহিত্য সন্মেলন, ৫ম প্রতিষ্ঠাবার্ষকী ও গুণীজন সংবর্ধনা অনুষ্টিত। তৃণমূল বার্তা।। গাজীপুর মিডিয়া ক্লাবের আহ্বায়ক কমিটির পক্ষ থেকে দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা। তৃণমূল বার্তা।। দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন টঙ্গী পূর্ব থানার ওসি মুস্তাফিজুর রহমান। তৃণমূল বার্তা। সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন টঙ্গী পশ্চিম থানার ওসি সাখাওয়াত হোসেন। তৃণমূল বার্তা।। টঙ্গী কলেজ ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপি ইফতার বিতরণ। তৃণমূল বার্তা শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদেরকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত। তৃণমূল বার্তা। নাঙ্গলকোট উন্নয়ন পরিষদ(নাউপ), ঢাকা এর ইফতার ও দোয়া মাহফিল-২০২৪ তৃণমূল বার্তা।। শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি”র সরকার ও রাজনীতি বিভাগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠিত। তৃণমূল বার্তা।।
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

বাংলাদেশ উপ হাইকমিশন কলকাতায় বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস পালিত। তৃণমূল বার্তা।।

রিপোটারের নাম / ২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

বাংলাদেশ উপ হাইকমিশন কলকাতায় বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস পালিত। তৃণমূল বার্তা।।

বিশেষ প্রতিনিধি:
আজ যথাযোগ্য মর্যাদায় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করছে কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশন।

বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত কলকাতার বেকার হোস্টেলের ২৪ নম্বর কক্ষে তার আবক্ষ ভাস্কর্য়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন
করেন।
ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস বলেছেন,
“-বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের সূচনা কিন্তু এই কলকাতা থেকে। এই কলকাতায় তার রাজনৈতিক জীবনের হাতেখড়ি। তিনি তৎকালীন ইসলামিয়া কলেজের ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন এবং তখন তিনি যে নেতৃত্বের পরিচয় দিয়েছিলেন, সেটির ধারাবাহিকতায়, তিনি একের পর এক আন্দোলনের নেতৃত্ব দিয়ে একটি স্বাধীন দেশ প্রতিষ্ঠা করেছিলেন। বেকার হোস্টেল যেখানে বঙ্গবন্ধু ছাত্রাবস্থায় কাটিয়েছেন এখানে এসে তাকে শ্রদ্ধা নিবেদন করলাম। এটা বাংলাদেশের জন্য আবেগের জায়গা”

কলকাতার সিনিয়র সাংবাদিক কলকাতা প্রেস ক্লাবের সভাপতি স্নেহাশীষ সুর বিশেষ অতিথি হিসেবে বলেন,, “আমরা যদি নিজেদের বাঙালি বলে মনে করি, তাহলে যেমন রবীন্দ্রনাথ, নজরুল ও নেতাজি আছেন তেমন বাঙালির জীবনে বঙ্গবন্ধুও আছেন। আমি মনে করি, বঙ্গবন্ধু একটি বিশেষ ভূখণ্ডের নয় সর্বত্রই, যেখানেই বাঙালি রয়েছে সেখানে আরও বঙ্গবন্ধুর সম্বন্ধে জানা বোঝা উপলব্ধি করা এবং তার যে আদর্শ আছে সেখানেই বঙ্গবন্ধু আছেন। একজন স্বাধীনতার চেতনা রূপকার”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ