শিরোনাম
তীব্র তাপদাহ থেকে মুক্তি,পরিবেশের ভারসাম্য রক্ষায় টঙ্গীতে বৃক্ষরোপণ। তৃণমূল বার্তা। Even now people’s hope lies with Nepali Congress: Leader NP Saud বাংলা কবিতাঙ্গন সাহিত্য সন্মেলন, ৫ম প্রতিষ্ঠাবার্ষকী ও গুণীজন সংবর্ধনা অনুষ্টিত। তৃণমূল বার্তা।। গাজীপুর মিডিয়া ক্লাবের আহ্বায়ক কমিটির পক্ষ থেকে দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা। তৃণমূল বার্তা।। দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন টঙ্গী পূর্ব থানার ওসি মুস্তাফিজুর রহমান। তৃণমূল বার্তা। সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন টঙ্গী পশ্চিম থানার ওসি সাখাওয়াত হোসেন। তৃণমূল বার্তা।। টঙ্গী কলেজ ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপি ইফতার বিতরণ। তৃণমূল বার্তা শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদেরকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত। তৃণমূল বার্তা। নাঙ্গলকোট উন্নয়ন পরিষদ(নাউপ), ঢাকা এর ইফতার ও দোয়া মাহফিল-২০২৪ তৃণমূল বার্তা।। শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি”র সরকার ও রাজনীতি বিভাগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠিত। তৃণমূল বার্তা।।
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

উওরা সিটি কলেজে যথাযথ মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি উদযাপন। তৃণমূল বার্তা।।

রিপোটারের নাম / ১৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪

উওরা সিটি কলেজে যথাযথ মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি উদযাপন। তৃণমূল বার্তা।।

বিশেষ প্রতিনিধি:
আজ বুধবার (২১শে ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উওরা সিটি কলেজের ক্যাম্পাসে থেকে উত্তরা ৯ নম্বর সেক্টরে শহীদদের স্মরণে শোক র‍্যালি বের হয় এতে কলেজের ছাত্রছাত্রী ও শিক্ষকবৃন্দ, কবি সাহিত্যিক ,সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

সকালে কলেজ ক্যাম্পাসে ছাত্রছাত্রীরা কালো ব্যাজ ধারণ ও কলেজ শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ,
ও পরে এক আলোচনা সভার আয়োজন করেন।

আজকের এই আয়োজনের মধ্য দিয়ে নতুন প্রজন্ম মহান ভাষা আন্দোলন সম্পর্কে আরও জানতে পারবে এমন প্রত্যাশার কথা জানান উওরা সিটি কলেজ চেয়ারম্যান অধ্যাপক ড. এম মিজানুর রহমান।

প্রধান অতিথি হিসেবে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর ১ং নম্বর ওয়ার্ড কাউন্সিলর জনাব মোঃ আফসার উদ্দিন খাঁন বলেন, “ভাষা আন্দোলনের মাধ্যমেই মুক্তিযুদ্ধের বীজ বপন হয়েছিল। বর্তমান শিক্ষার্থীরা অনেকেই ভাষা আন্দোলনের খুঁটিনাটি ইতিহাস জানেই না। এসব শিক্ষার্থীদের মাঝে ভাষা আন্দোলনের চেতনা ছড়িয়ে দিতেই কলেজের এই আয়োজন শিক্ষার্থীর জন্য উপকৃত হবে”।


বিশেষ অতিথি ঢাকা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম বলেন, ‘আজকের প্রজন্মকে সঠিক ভাবে ভাষা আন্দোলনের ইতিহাস জানতে হবে, ইতিহাসের উপর নির্ভর করে বর্তমান এবং ভবিষ্যতের একটি সুস্থ ও আধুনিক সমাজ গঠনের সেতুবন্ধন”।

বিশেষ অতিথি সার্ক জার্নালিস্ট ফোরামের সেক্রেটারি জেনারেল মোঃ আব্দুর রহমান বলেন- “উওরা সিটি কলেজ শুধু এই অঞ্চলেই নয় সারা বাংলাদেশই একসময় আলোড়ন সৃষ্টি করবে, শিক্ষার মানদন্ড হিসেবে প্রতিষ্ঠিত হবে এই কলেজ। অধ্যাপক ড.এম মিজানুর রহমানের নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে এগিয়ে যাবে এই কলেজ এই প্রত্যাশা করেন”।
সভায় সভাপতিত্ব করেন ,অএ কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জাকির হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ