শিরোনাম
মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে বিশেষ অবদান রাখায় ছাত্রনেতা আল-রিয়াদ আদনান সম্মাননা ক্রেষ্ট প্রদান । তৃণমূল বার্তা।। গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন, সভাপতি আজমত উল্লাহ খান, সম্পাদক আতাউল্লাহ মন্ডল। তৃণমূল বার্তা।। আইএইচআরসি (IHRC) বাংলাদেশ ন্যাশনাল বোর্ডের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হয়েছেন সাজ্জাদ। তৃণমূল বার্তা।। SSB Inspector Manoj Sharma of Raxaul transferred to Assam কুয়েতে জমকালো আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। তৃণমূল বার্তা Md Abdur Rahman Secretary General of SAARC journalist forum held an exchange meeting with Kolkata journalists. Madhesh province will be rejuvenated if the tourism sector can be developed: Chief Minister Singh Kalaiya sub-metropolitan city 91 lakhs higher than 1 billion 51 crores সাবেক ছাত্রলীগ নেতা থেকে কেন্দ্রীয় আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক উপকমিটির সদস্য হলেন সাইফুল ইসলাম ভুইয়া অশ্রু। তৃণমূল বার্তা।। সেনবাগের কামাল উদ্দিন, কুয়েত আওয়ামী লীগ শাখার সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নির্বাচিত। তৃণমূল বার্তা
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

ইসিতে এসে মেজাজ হারালেন শাহজাহান ওমর।

রিপোটারের নাম / ৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩

রিপোর্ট মোল্লা শাওন।।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করার পর সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে ঝালকাঠি-১ আসনে নৌকার প্রার্থী শাহজাহান ওমরের বিরুদ্ধে। মঙ্গলবার দুপুর আড়াইটায় তিনি নির্বাচন কমিশন ভবনে সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন।

কেন নির্বাচন ভবনে এসেছেন, সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি মেজাজ হারিয়ে বলেন, ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলব? আমি কেন এসেছি এই বিষয়ে আপনাদের কাছে জবাবদিহি করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।

কয়েকজন সাংবাদিক ছবি তুলতে চাইলেও রেগে যান বর্ষীয়ান এই নেতা। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন শাহজাহান ওমর। এমনকি সাংবাদিকদের ক্যামেরায় থাবা মারতেও উদ্যত হন তিনি। ‘ইসিতে কেন এসেছেন’ ওই প্রশ্নের জবাবে পরে তিনি বলেন, পেপারে দেখে নিয়েন।

আপনি আইন ভঙ্গ করেছেন কি না? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনি আইন জানেন? কে বলল আমি আইন ভঙ্গ করেছি? ঝালকাঠি-১ (কাঁঠালিয়া-রাজাপুর) আসনে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিএনপি থেকে সদ্য বহিষ্কার হওয়া দলটির সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর।

এর আগে আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচন অনুসন্ধান কমিটি তাকে শোকজ করে। সোমবার সন্ধ্যায় ঝালকাঠি-১ আসনে নির্বাচন কমিশনের গঠন করা অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুন্ডু তাকে শোকজ করেন।

শোকজ লেটারে জানানো হয়, আপনি (শাহজাহান ওমর) নির্বাচনি এলাকায় সমাবেশে যোগদান করেন এবং বক্তব্য দেন। এ সময় আপনার পাশে বন্দুক হাতে একজনকে বসে থাকতে দেখা যায়। যা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর অধীনে ৬ (ক) (গ) ও বিধি ১২ লঙ্ঘনের শামিল।

তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠানো হবে না, সেই মর্মে আগামী বুধবারের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। জানা গেছে, এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে আগাম সাক্ষাৎ করতে আজ ইসিতে এসেছেন শাহজাহান ওমর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ